সুখবর পেলেন তাইজুল ইসলাম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোর্ট এলিজাবেথ টেস্টে বাংলাদেশের বড় ব্যবধানের হারের পরও সুখবর পেলেন তাইজুল ইসলাম।
আফ্রিকার মাঠে দারুণ বোলিং করে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন বাংলাদেশের এ বাঁহাতি স্পিনার। বোলারদের র‍্যাঙ্কিংয়ে এখন ২২ নম্বরে তাইজুল।

ডারবানে প্রথম টেস্টে দলে ছিলেন না তাইজুল। দ্বিতীয় টেস্টের আগে তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম চোটাক্রান্ত হয়ে দেশে ফেরার কারণে পোর্ট এলিজাবেথে দুই পেসার খালেদ আহমেদ ও ইবাদত হোসেনের সঙ্গে একাদশে জায়গা পান তাইজুল।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহের পরও তাইজুল ৬ উইকেট নেন ১৩৫ রানে। দ্বিতীয় ইনিংসে নেন আরও ৩টি। বিদেশের মাটিতে ম্যাচে তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে এক টেস্টে ৯ উইকেট নেন তাইজুল।

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাইজুল ছিলেন ২৪ নম্বরে। পোর্ট এলিজাবেথ টেস্টের পর তাইজুলের উন্নতি হলেও অবনমন হয়েছে মিরাজের। ম্যাচে ৩ উইকেট নেওয়ার পর ২ ধাপ পিছিয়ে ৩৪ নম্বরে নেমে গেছেন এ অফ স্পিনার।

ডারবান ও পোর্ট এলিজাবেথে প্রত্যাশিত ব্যাটিং ব্যর্থ লিটন-মুশফিকরা পিছিয়েছেন ৩ ও এক ধাপ।  লিটন আছেন ২০ নম্বরে আর ২৯ নম্বরে আছেন মুশফিকুর রহিম। দুই ধাপ পেছানো তামিমের অবস্থান ৩৫ নম্বরে। আর অধিনায়ক মুমিনুল হক পিছিয়েছেন ছয় ধাপ, তিনি আছেন ৫১ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *